Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Debanshu Bera

Abstract Crime

3  

Debanshu Bera

Abstract Crime

বাস্তব সমাজ

বাস্তব সমাজ

1 min
132


নিকষ অন্ধকার,

সূর্যর আলোর প্রকাশে 

দিনের আলোর রইলো না অধিকার।

 চাঁদেরও আলোতে কলঙ্ক 

নিয়ে করছে রাতের পার ,

মিথ্যা এবং অসৎ কার্য জীবন মন্ত্র হয় ।

 মিথ্যা অভিনয়ে আর কলা-কৌশলে

 লুকায় মনের অনুপেরনা। 

বাস্তবতার সংহতি,একাকিত্বের মনোভাবে পড়ে হারিয়ে ফেলেছে প্রীতি । 

শত্রু সবাই একে অন্যের প্রতিবেশী।

সত্যের পরাজয়,

প্রতিবাদী মন-প্রাণ,

লড়াইয়ে মেতে উঠেছে প্রতিবেশী ।

দশের রাজনীতিবিদরা দেশের লুপ্ত করছে মানসম্মান বেকারত্বের স্বপ্ন হারা,

সাধারণের মনের আকাশে লুপ্ত হয়েছে সব আশা।

জীবনে বসে নাকো অলি, পুস্প সবদিশে হারা ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract