Riya Roy

Romance Fantasy Others

3  

Riya Roy

Romance Fantasy Others

অবেলা বসন্ত

অবেলা বসন্ত

1 min
35


বসন্তের অবেলায়, 


কথা মুখরিত হয়ে ও


অব্যক্ত হয়ে আশ্রয় নেয় খোলা আকাশের ঠিকানায়।।


আমরা হেঁটে চলি ......


অস্থিরতায় ভুগতে ভুগতে।।


ফাল্গুন এর কিছু অবসাদ, 


তবু রঙের আবদারে


জেগে ওঠা সবুজ পাতার দল, 


আশার নেশায় উন্মত্ত উজ্জ্বল।।


আমি একটা ইচ্ছে তুলি কিনেছিলাম,


তুমি তোমার খানিকটা আবেগ রং আমায় দিলে , 


অবসরের ঘরে কিছু নতুন অনুভূতির ছড়িয়ে যেত।।


দূরের বনে বেহিসেবী থাকা হাওয়ার অভিপ্রায়, 


মনখারাপ এ মিশে থাকে ভুল ঠিক আর ভালোবাসা ভিজে যায়।।


আমরা দিনলিপি বৃত্তে ঘুরে চলি, ..


আক্ষেপ মাপতে মাপতে।।


পড়ে থাকে বিষাদের স্তুপ,


বসন্ত দিন এগিয়ে যায়,


সবুজ শ্যাওলা পুরোনো স্মৃতি জড়ায় ।।


আমি ছাতিমের সুবাস মাখা একটা স্বপ্ন 


পেয়েছিলাম,


তুমি তোমার খানিকটা শিমুল পলাশের রঙিন চিন্তা আমায় দিলে,


অবসরের ঘরে কিছু নতুন অনুভব জেগে উঠতো।।


গোধূলির নরম আলো উদাস হয় ধীরে ধীরে,


আর রাতের নক্ষত্র ভরে ওঠে হৃদয় গভীরে ।।



Rate this content
Log in