Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PIJUS SARKAR

Inspirational Others

3  

PIJUS SARKAR

Inspirational Others

আলোকেরই ঝর্ণাধারায়

আলোকেরই ঝর্ণাধারায়

1 min
132



যুদ্ধশেষে রুধিরধারায়

বন্দী ছিলাম অন্ধকারায়,

অবশেষে মুক্তি দিল

আলোকেরই ঝর্ণাধারায়।


স্রোত হারানো নদীর বুকে

আনতে হলে জলের ধারা,

খাল না- কেটে উপায় কী আর

বিপ্লব তো তার ইশারা !


বিপ্লব-ই তো মুক্তির পথ

মানতে সেটা চায় না যারা

বন্দুক-বেয়নেট- এর ঘা-য়ে

বন্দী করে অন্ধকারায়।


সততা-কে যায় না রোখা

'বাস্তিল'- ও তো ভেঙেই পড়ে,

মুক্তির দিন এসেই তো যায়

আলোকধারা যখন ঝরে।

        ------------



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational