Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Abstract

2  

Subrata Nandi

Abstract

অপ্রকাশিত শপথ

অপ্রকাশিত শপথ

1 min
491


কিছু মনোবাসনার অধ্যায় অপ্রকাশিত থেকে গেল, 

মীমাংসার সীমান্তে বিকশিত হয়নি চলতি বছরে;

ইচ্ছেরা আলোয় পরিস্ফুট হলো না সময়সূচির খাতায়,

ঐকান্তিক মনোবাঞ্ছার বাতাস বইয়ে দিতে চাই আগামীর খিড়কিতে -

একটাই রেজোলিউশন, নিরন্ন পীড়িত মানুষের পাশে দাঁড়ানো,

আবেশিত মনে দুঃখের বাতায়নের সাথী হওয়ার ছাড়পত্রের স্থায়ীকরণ;

দ্বিধা-দ্বন্দ্বকে সরিয়ে অভাবী মানুষের সান্নিধ্যে নিজেকে পাল্টানো; 

উচিত-অনুচিতের দূরত্ব কমিয়ে ক্ষুধাক্লিষ্ট মানুষের মুখে হাসি ফোটানো।

হয়তো কিছুই হবে না এই উদ্যোগে;

মেঘপিওনের ডানায় না ভেসে বাস্তবের শপথ গ্রহণ করতে ক্ষতি কী??


Rate this content
Log in

Similar bengali poem from Abstract