Abhijit Chakraborty

Tragedy Thriller Others


4.0  

Abhijit Chakraborty

Tragedy Thriller Others


কাকের ডাক

কাকের ডাক

2 mins 242 2 mins 242

দাঁড়িয়ে আছি দোতলার ছাদে, হটাৎ একটা কাক এসে ডাকতে শুরু করল, আমি চাইলাম সেটা এড়িয়ে যেতে কারণ যতবারই এই কাকের ডাক শুনেছিলাম ততোবারই আমার জীবনে নেমে এসেছিল বিপদের ছায়া। 

কিন্তু পারলাম না, মনে পড়ে যেতে লাগলো অতীতের সব কথা। সেদিনও এই ভাবেই প্রথমবার শুনেছিলাম কাকের ডাক আর তার পরের মুহূর্তেই আসলো তার ফোন, তার নাকি সম্বন্ধ ঠিক হয়ে গেছে, সে বারবার আমায় কিছু একটা করার অনুরোধ করলো।

কিবা করতাম তখন, আমি যে ছিলাম বেকার তাই উঠে পড়ে লাগলাম চাকরির খোঁজে, এই অফিস থেকে সেই অফিসে কিন্তু কোনই চাকরি পেলাম না।

ব্যর্থ হয়ে ফিরে প্রতি রাত্রে তাকে ফোনে বোঝাতাম "ধৈর্য ধর, ঠিক ব্যবস্থা একটা হবে" আর ফোনের ওপার থেকে ভেসে আসত তার ঠুকরে ঠুকরে কান্নার আওয়াজ আর একটাই কথা "আমি তোমাকে ছাড়া বাঁচবো না"। 

এই ভাবেই সময় যেতে লাগল, প্রতিদিন আমি ব্যর্থ হয়ে ফিরতে লাগলাম। ফোনের বিল শোধ না করতে পারায় কেটে গেল ফোনের লাইন আর সাথে সাথে কেটে গেল তার সাথে সম্পর্ক রাখার একমাত্র উপায়। 

একদিন হঠাৎ আবার এক সকাল বেলায় শুনতে পেলাম সেই কাকের ডাক, বুঝে নিলাম কিছু একটা ঘটবে আর ঘটলো। অনির্বাণ আমায় এসে জানালো যে তার নাকি আজকে বিয়ে, চিরদিনের মত আমাকে সে ছেড়ে চলে গেল।

এখন আমি একটা নামী কম্পানিতে চাকরি করি, মাসে আয় প্রচুর, প্রায় সবই আছে আমার কাছে, যেটা নেই সেটা হল তার ভালবাসা। 

আজকেও কাকের ডাক শুনে মনটা বিষন্নতায় ভরে গেল, তার কোনো ক্ষতি হয়নি তো? চিন্তার দানা বাঁধতে শুরু করলো মনে। হঠাৎ কেমন যেন মাথাটা ঘুরে গেল, মনে হলো এখনও কেন আমি তাকে ছাড়া বেঁচে আছি! চোখে ভেসে উঠল প্রতিটি মুহূর্ত যা তার সাথে কাঁটিয়ে ছিলাম। নিজেকে আর আটকাতে পারলাম না, ঝাঁপ দিলাম দোতলার ছাদ থেকে।


Rate this content
Log in