Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

শিপ্রা চক্রবর্তী

Abstract Fantasy Others

3  

শিপ্রা চক্রবর্তী

Abstract Fantasy Others

যাত্রা পথের পথিক

যাত্রা পথের পথিক

1 min
360



যেদিন হবে এই পৃথিবীর বুক হতে 

আমার অন্তিম যাত্রা,

আপনজনেদের চোখ হবে অশ্রু সিক্ত, 

হৃদয়ে অনুভূত হবে প্রিয়জন হারানোর 

তীব্র ব‍্যাথা।

তবুও জানাতে হবে বিদায়!

প্রান হীন এই নশ্বর দেহ ধরে কি

আর রাখা যায়!

সব বন্ধন পিছনে ফেলে পঞ্চভূতে

হব বিলীন,

আত্মার সাথে পরমাত্মার মিলনে 

আকাশ বাতাস হয়ে উঠবে

রঙে রঙে রঙিন।

এসেছি একা, যাবও একা হবেনা কেউ

এই বিশেষ যাত্রা পথের সঙ্গী,

তবুও এই জীবনকে বৃথাই মায়ার 

বন্ধনে করে রাখি বন্দী।

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এই 

বিশাল যাত্রা পথে, দিকভ্রান্ত হয়ে ঘুরে বেড়ালাম পেলামনা সঠিক পথের

সন্ধান খুঁজে,

কত সম্পর্কের বন্ধনে নিজেকে

আবদ্ধ করলাম, ভালোবাসা উজার করে দিলাম সকলের মাঝে।

সবকিছু হারিয়ে যাবে একদিন 

সময়ের অতল গভীরে থাকবেনা 

কোনো কিছুর চিহ্ন!

ভালোবাসা একমাত্র অমূল্য সম্পদ,

যা সকলের হৃদয় মাঝে তোমাকে

করে দেবে স্থান অনন‍্য।



Rate this content
Log in