Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

শিপ্রা চক্রবর্তী

Abstract Others

3  

শিপ্রা চক্রবর্তী

Abstract Others

একলা আমি

একলা আমি

1 min
384


এখন আমি একা থাকতে

শিখে গেছি,

এখন আমি একা চলতে

শিখে গেছি,

এখন আমি মনের কথা

লুকোতে শিখে গেছি,

এখন আমি কষ্ট ভুলে

হাসতে শিখে গেছি,

এখন আমি নিজেকে গুছিয়ে

রাখতে শিখে গেছি,

এখন আমি মুখের ওপর মুখোশ

পড়তে শিখে গেছি,

এখন আমি ভালো থাকার

অভিনয় করতে শিখে গেছি,

এখন আমি চোখের জল

লুকোতে শিখে গেছি,

এখন আমি সবকিছু সহ‍্য

করতে শিখে গেছি।

এখন আমি আমার আমিকে

চিনতে ভুলে গেছি,

এখন আমি চিৎকার করে

অভিমান করতে ভুলে গেছি,

এখন আমি প্রান খুলে

হাসতে ভুলে গেছি,

এখন আমি অানন্দে সামিল

হতে ভুলে গেছি,

এখন আমি বড় হয়ে গেছি,

এখন আমি সংসারি হয়ে গেছি

এখন আমি কারোর স্ত্রী, কারোর মা,

কারোর বৌমা হয়ে গেছি,

এখন আমি আমার অস্তিত্ব

হারিয়ে ফেলেছি,

মাঝরাতে মনকেমনের চোখের জলে

ভিজতে থাকে শুধু বালিশ,

এখন আমি একজন দক্ষ অভিনেতা,

যে শুধু হাসতে জানে,

সহ‍্য করতে জানে,

ধৈর্য্য ধরে রাখতে জানে আর

সবার মন জুগিয়ে চলতে জানে,

আমার সেই ছোট্ট অগোছালো

আমি এখন মৃত,

শুধু তার মনটা একটা কঠিন

মুখোশের আড়ালে জীবিত জীবাশ্ম,

যে.... সুযোগ পেলে বেড়িয়ে

আসতে চায় খোলস ছেড়ে,

কিন্তু তার যে.... মৃত হওয়াই ভালো

সে... যে...বড্ড বেপরোয়া,

বড্ড উদ‍্যাম, বড্ড চঞ্চল,

বড্ড বেখেয়ালি,

আমার আমি যে... ভীষণ একলা

তাই একা থাকতে শিখে গেছি।





Rate this content
Log in

Similar bengali poem from Abstract