Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Fantasy Others

4.0  

Nityananda Banerjee

Fantasy Others

তুমি

তুমি

1 min
143


তুমি জোছনায় ঢাকো দেহ ;

আমি স্নিগ্ধ সমীর হব,

তুমি শোচনায় রাখো স্নেহ ;

আমি মুগ্ধ শিশুটি রবো ।

তুমি মেঘ-মন্দ্র রবে ;

ডাকিবে আমারে যবে,

আমি তোমারে কহিব তবে ;

ধরা দাও অনুভবে ।

তুমি সাগরে করিলে স্নান ;

আমি ছিটাইব পূত: বারি,

তুমি অমৃত করিলে পান ;

জীবন্মৃত হ'তে পারি।

তুমি উদিত হইলে গগনে ;

হেরিব চক্ষু মেলিয়া ,

আমি সেই মহালগনে ;

ঘেরিব পক্ষ খুলিয়া ।

তুমি যবে এই মাটিতে ;

আপনি আসিবে নামিয়া,

আমার এ' ক্ষুদ্র বাটিতে ;

অরিষ্ট যাইবে থামিয়া ।

তুমি বৃষ্টি হইয়া আসিলে ;

দৃষ্টি ফিরিয়া পাইব ,

নয়নের জলে ভাসিলে ;

রিমঝিম সুরে গাইব।

তুমি চেতনায় ঢাকো মন ;

আমি বিভোর হইয়া দেখি,

তুমি দ্যোতনার গুরুজন ;

আজি সেই কথাটুকু লেখি।

তুমি আঁধারে ঢাকিলে মুখ ;

আমি জোনাকির মত জ্বলি,

তুমি বসনে ঢাকিলে বুক ;

আমি নির্ভয়ে পথ চলি।



Rate this content
Log in

Similar bengali poem from Fantasy