Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Asis Mallik

Romance Tragedy

4.4  

Asis Mallik

Romance Tragedy

তুমি কেন্দ্রিক আমি

তুমি কেন্দ্রিক আমি

2 mins
425


আমি কেমন যেন তুমি কেন্দ্রিক হয়ে গেছি... 

এলি,

স্বপ্ন দেখা সেখালি... 

জানি কাছে আছিস 

থাকবি ও হয়তো ?

তবুও বলবো 

দূরে গিয়ে 

স্বপ্ন ভাঙার খেলায় মাতালি ...


এতদিন আমার কোনো দুঃখ ছিলোনা 

বলে আমি দুঃখ পেতাম!

 জানিস ?

এখন আমার একটা মধুর মিহি দুঃখ হয়েছে 

আর সে দুঃখ্যের আদ্যপ্রান্ত তুই, শুধু তুই I 

এ দুঃখ যে সুখের দুঃখ 

এ শুধু আমার একার 

আর কাউকে এর একচুল ও ভাগ দেবো না I


আজ আমার একটা দুঃখ আছে 

যাকে নিয়ে আমি আনন্দ পাই 

যদি কোনো দিন আমার এ লেখা পড়িস  

পড়ার পর, একবার "পাগল" ও বলবি জানি 

তখন আমার মুখে সেই চিরাচারিত ক্ষীণ হাসিটা 

লেগে থাকবে কিন্তু... 

ঠিক যেমন তোকে প্রতিবার দেখলে থাকতো ...


কোনো দিন তুই নিজেকে একা ভাবিস না প্লিজ 

জানবি একটা ভ্রাম্ম্যমান মন 

তোর জন্য পৃথিবীর এককোনে তোলা আছে... 

সেখানে তোর অবাধ অধিকার... 

সে যদি তোকে ভুল করে ভুলেও যায় 

তুই অন্তত একবার হাত বাড়িয়ে দেখিস 

কি রে হাত বাড়াবি তো ?

সংকোচ করবিনা বল ?


জানি, এখন তোর আমাকে মনে করার সময় হয়না 

জানি নিজে কে নিয়ে ব্যস্ত থাকতে হয়... 

নিজেকে আর ওকে নিয়ে থাকতে থাকতে জানি আমার কথা 

ভুলেই গেছিস "হয়তো "...

হয়তো কথাটা লিখলাম জেনে বুঝেই 

কারণ -

ভুল করে কখনো জল খেতে গিয়ে যদি 

আমার কথা মনে পড়েছে  

তখন আলতো হাসি দিয়ে হয়তো বা 

আর এক ঢোক জল বেশি খেয়েনিস্ ?

বা পা এর ওই মালমটা; ওটা লাগাতে না ইচ্ছে করলেও

আমার কথা মনে করে ওটা লাগিয়ে

শুতে যাস মুখে একটা মিহি হাসি নিয়ে...?

নাকের ব্যাথাটা ভালো হয়েগেছে জানি 

তাও; হয়তো বা নাকফুলটায় ভুলবশতো হাত লেগে গেলে 

আমার কথা মনে পড়তে ও তো পারে !

কি, কোনো দিনও কি মনে পড়েছে

শেষ বিদায় বলার পর ?

বা এখনো কি মনে পড়ে ?

জানি হয়তো কোনো দিনও এর উত্তর পাবো না 

বা আমার বোকা বোকা প্রশ্নগুলো দেখে 

তুই না থাকতে পেরে 

লুকিয়ে হয়তোবা এর উত্তর পাত্র পাঠিয়ে দিবি !

আর বলবি -

প্লিজ তুমি যেন আবার "এটা" পোস্ট করোনা |


Rate this content
Log in