Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

CHANDRAYEE BHATTACHARYYA (Pathak)

Fantasy

1  

CHANDRAYEE BHATTACHARYYA (Pathak)

Fantasy

সুকন্যা

সুকন্যা

1 min
395


মায়ের মনের মনি কোঠায় ছিলাম .

তিলে তিলে, মানবী-তিলোক্তমা হ'লাম ..  


সবার উৎকন্ঠা, অপেক্ষার দিনে কত .

শত স্বপ্নে, বারংবার, করেছি চিন্তিত ..    


পিতা পেয়ে পুলকিত, মুখ-পানে চেয়ে.

চোখ, নাক, হস্ত-পদাঙ্গুলি, মিল পেয়ে ..   


ঠিক যেন, সে পেয়েছে, 'চন্দ্রমারে' কোলে.

সুদূর আফ্রিকার 'অডন্যা', মা'র মনে ..   


দিদুন তো, বহু দিন, মনে-মনে বলে .

সন্টা-মনা, সোনামনি, আমি তার কাছে .. 


দাদা দিদি, দিন গোনে, কবে তারা পাবে.

তাদের 'পুচকু' এই ল্যাতনা-রে কোলে ..    


কারো কাছে আমি রাণী, অদ্রীজা, আয়ুষী .

কেও বলে, মা-মেরী, অনয়া, কিংবা প্রাচী ..


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy