Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manik Goswami

Drama Tragedy

4.0  

Manik Goswami

Drama Tragedy

স্মৃতি তোমার দান

স্মৃতি তোমার দান

1 min
186



জীবনের বাঁধন কত অপল্কা

সম্পর্কের ডোরে নেই জোর,

মায়ার বাঁধন ঘুড়ির সুতো,

ছিড়ে যেতেই অপার শূন্য,

ভাসতে ভাসতে হাওয়ায় হারিয়ে যাওয়া ।

সেই যে নাড়ির সূত্র ধরে

তোমার আমার সম্পর্ক, প্রাণের বন্ধন ।

বজ্রাঘাত, দমকা হাওয়া,

ছিঁড়লো তরীর পাল ।

ভেসে গেলে তুমি স্বপ্ন পুরীর দেশে ।

অসহায় আমি হারিয়ে ফেলেছি দিশে ।


সুতোর টানে তোমার প্রতি টান,

তোমার দেওয়া সাহস আমার প্রাণ ।

তোমার আশিস করেছিল বলিয়ান।

সুতো ছিঁড়তেই তুমি নেই,

বাঁধন ছিড়ে তুমি হারালেই ।

আমার শক্তি, আমার সাহস-

গঙ্গার বুকে ডুব দিতেই শেষ ।

চোখের কোণের অশ্রুকনায় তোমার বিদায় ।

আজ নাই সে জননী আমার ।


চিরটাকাল কেউ বাঁচে না, আমি জানি;

এই তো নির্মম সত্য ।

রইবে তুমি মনের আঙিনায়,

সাহস দেবে, শক্তি দেবে - আশিস তোমার বাণী,

ভরবে আমার প্রাণ ।

স্মৃতি তোমার দান ।


Rate this content
Log in

Similar bengali poem from Drama