Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

sumit

Classics Children

3  

sumit

Classics Children

শিশুমন

শিশুমন

1 min
51



ছোট্ট "নীর" জানালার ফাঁকে আনমনে

এলো মেলো ছবি আঁকে কল্পনার গগনে।

স্বপ্নে ভাসে কার যে পরিচিত চেহারা

দুহাতে না পেয়ে হতাশ হয় বেচারা।।


চোখ বেয়ে পড়ে ওর অশ্রু-গঙ্গা

বাবার ফোনে মন হয় আধ-একটু চাঙ্গা।।

মুম্বই বহুদূর কষ্ট হয় ওর মানতে

 মায়ের আঁচল ধরে থাকে শুধু টানতে।


রাস্তা-ঘাট গাড়ি-ঘোড়া আজ সব বন্ধ

অনেক করে বোঝালে হয়ে যায় শান্ত- নিস্তব্ধ।

 পেপা-পিগ দেখে মন ফের একবার হয় ধন্য

স্বপ্নের তুলিতে আঁকে ঘর এক অনন্য।


স্বপ্নের সে ঘর পারে গাড়ির বেগে চলতে

 আছে তার দু-চোখ,পারে কথা বলতে।

আরব সাগর পৌঁছে যাবো আর একটু পরে

আমার প্রিয় খেলনা ছড়িয়ে আছে যে ওই ঘরে।





Rate this content
Log in