Md Bakibillah

Romance

5.0  

Md Bakibillah

Romance

শেষ ক্ষণে ::

শেষ ক্ষণে ::

1 min
550



গোধূলির লাল রং মেখে 

তুমি আসবে বলে 

আমি ছিলেম অপেক্ষাতে 

বিদ্যাধরীর খেয়াঘাটে ------

যেমন থাকতাম,   

প্রতি সপ্তাহান্তে ..

যদিও কথা নেই দু'জনে 

বিগত ক'মাস ধরে !

চোখ তবু ভাষা বোঝে 

দু'জন দু'জনের এ .....


সময় ধারা বেয়ে 

সন্ধ্যা আসলো ছেয়ে

তবু তুমি এলে না যে !

তবে কি গেছো চলে 

জনারণ্যের ভীড়ে ?


 এই তো কেবল দেখা হয় 

সপ্তাহান্তে ক্ষণিকের তরে --

আর ভালোবাসা বেঁচে থাকে ,

হৃদয়ের গভীরে ---

 অপার আবেগে !!


তবু তুমি গেলে চলে নিঃশব্দে ?

কল্পনায় কত না প্রশ্ন জাগে মনে !

 বিফল মনোরথে ঘাড় ফেরাতেই 

দেখি তুমি আসছো 

হন্তদন্তে বিদ্যুৎবেগে ....

আমাতে চোখ রেখে 

মৌনতা ভেঙে বলেছিলে 

"এখনো আছো দাঁড়িয়ে ?"


তারপর খেয়া-পারাপার 

সেই ছিল শেষবার !

তোমার সে সব কথা 

পড়ে কি মনে আর ?

পরবাসী মেঘ ,

আছে কি বেঁচে,

কনাতম আবেগ ??



Rate this content
Log in