Mukulika Das

Abstract Others

2  

Mukulika Das

Abstract Others

সে

সে

1 min
178


বেনামী সে এসেছিল মধ্যরাত্তিরে, 

তুমি তখন গভীর নিদ্রায়।

তোমার গালের তিল ছুঁয়ে,

সে চলে গিয়েছে কুয়াশা হয়ে।


বেনামী সে এসেছিল ঘোর অমানিশায়,

তুমি তখন ঘোর মাতাল,

সে নেমেছিল তোমার ঠোঁটজোড়ায়,

তুমি মুচকি হেসেছিলে, স্বপ্নপ্রায়।


সে এসেছিলো আরেকবার, তখন পূর্ণিমা।

জ্যোৎস্নায় ভাসছে তোমার উঠোন-

হাৎস্নাহেনা আর রজনীগন্ধায়,

মাতাল হয়েছিল বাতাস।


সে তখন তোমার কাঁধের কাছে,

তার গরম নিশ্বাসে তুমি...

আড়মোড়া ভেঙে উঠে পড়ো-

জ্যোৎস্নায় দেখো এক অপরূপ রূপ!

বেনামী সে তোমার কপালে চুম্বন আঁকে,

হাতে আঁকে ফিরে আসার প্রতীজ্ঞা,

তারপর মিলিয়ে যায় জ্যোৎস্নায়।


Rate this content
Log in