Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

PRATIKSHA DAS

Classics Inspirational

3  

PRATIKSHA DAS

Classics Inspirational

স্বপ্ন ভাঙার খেলা

স্বপ্ন ভাঙার খেলা

1 min
144


'স্বপ্ন' সে তো সবাই দেখে, রাতে ঘুমের ঘোরে ।

'স্বপ্ন' আবার সত্যিও হয়, দেখলে নাকি ভোরে। একটা সময় আমিও দেখেছি স্বপ্ন রাতভর ,

সেসব শুনে বলতো সবাই ,- "ছাড় এবার বদমাইশিটা তোর ।"

স্বপ্নে আমি মেলেছি ডানা ,আবার হয়েছি কবি।

স্বপ্নে কোথাও ছিল না তো, হব চাকুরীজীবী ।

স্বপ্নরাও তো কথা বলে, সত্যি হতে চায় ,

প্রথম হওয়ার লড়াইয়ে ওরা হার মেনে যায় ।সফল হওয়ার স্বপ্ন দেখো, করতে হবে উপার্জন। গান লেখা, ছবি আঁকা - এসব করো বর্জন। চাকরির পরীক্ষাতেও নাকি ওদের দরকার হয়, তাহলে দোষ কি ছিল ওদের নিয়ে স্বপ্ন দেখায় ? ডাক্তার ,পাইলট, ইঞ্জিনিয়ার - এসব স্বপ্ন ভালো। তবেই নাকি ভালো ছেলে ; ভবিষ্যতের আলো। যখন দেখতাম রঙিন স্বপ্ন, তখন ছোটবেলা ।

বড় হলেই শুরু হয় "স্বপ্ন ভাঙার খেলা"।

স্বপ্ন ভাঙ্গার খেলায় আমি হার মেনেছি, জেতার নেই শক্তি।

যতই ভাবো, "কবি হব, শিল্পী হব"; হয় না এসব সত্যি।


Rate this content
Log in