Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Shreya Saha

Classics Inspirational

3.6  

Shreya Saha

Classics Inspirational

স্বাধীন-৭৪

স্বাধীন-৭৪

1 min
548



কালো-সাদার আড়ালে-

আজ তুমি সবুজ রঙিন!

স্বাধীনতার উত্তর-

আজ তুমি চুয়াত্তর!

বাতাসী-তুফান যেমন অন্ধ করেনি-

হে তুমি স্বাধীন-ভারত আমাদের সঙ্গ ছাড়োনি!

নর-নারী, জাতপাত, ধর্ম-ভেদাভেদ-

হে! ভারত-মাতা তব হোক ছেঁদ-

তাদের প্রাণ -

যারা চোড়ে থাকা ঐক্যের রঙ-

মেটাচ্ছে সকলের সঙ্গ!

হে! তুমি স্বাধীন ভারত-

আজ ভরাও তোমার ঐক্যের আড়ত!

হয়ে তুমি দীর্ঘজীবি-

করে তোলো সকলকে মানবী!


Rate this content
Log in

Similar bengali poem from Classics