Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Uddipta Bhatia

Abstract

3  

Uddipta Bhatia

Abstract

সাঁকো

সাঁকো

1 min
9.2K


সহজ কথা আরো সহজ ছিল;

ঝিনুক পাত্রে ছিল রূপোর জল;

শূন্য পালক হাওয়ার ঘুমে শুলো –

পাথর কোঁদা নিশান্ত সমতল।


ছবির বাঁকে উন্মাদিনী রোগ;

ফিরবে ফানুস উড়ানের গৌরবে;

বুকেই জমানো রাক্ষুসে দুর্যোগ –

পাখির ছানা উড়তে শিখছে সবে।


এমন ঘুমে চিহ্ন থাকে না তো;

প্রান্তে ঘনায় চোখের মণিহার;

মুক্তো ছকে ভাঙতে থাকে সাঁকো –

মেঘের রেখায় বিমূর্ত পারাপার।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract