Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Harekrishna Dey

Abstract

2  

Harekrishna Dey

Abstract

পুকুর

পুকুর

1 min
822



আমাদের সকলের ভেতর নিজস্ব জমি আছে

মন চাইলেই সেই জমিতে বানাতে পারি অনেক কিছুই ,


আমি চাই সকলেই বানাক একটা নিজস্ব পুকুর

বিকেকের গাইতিতে সেই জমির মাটি কেটে কেটে ,

কেন না পুকুরে থাকবে মনের স্বচ্ছ জল

সেই স্বচ্ছ জলে নিজের ছায়া দেখব মনের ভেতর মনের আয়নায় ,


সবার জন্য থাকবে অজস্র ঘাট 

যার যখন খুশি সেই পুকুরের জলে ধুয়ে নিতে পারবে আকাঙ্ক্ষার দুঃখ,

ভাসিয়ে দিতে পারবে দ্বেষ-হিংসার বর্জ্য৷


আর নিজস্ব পুকুরে ডুব দিয়ে অন্য সবার পুকুরে উঠতে পারব,

ডুব দিয়ে মনবৃষ্টি ফোঁটার আওয়াজ

এক অনন্য অনুভূতিতে জেগে থাকব৷


পুকুর ধারে বসে হৃদয়ের ঢেউ গুনে গুনে

উদার মনে বসে থাকবো সম্পর্কের বড়শি হাতে--


এ পুকুর ভালবাসার পুকুর

এ পুকুর সূর্যোদয়ের পুকুর

এ পুকুর জীবনের জন্য জীবনের পুকুর...

 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract