Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

শিপ্রা চক্রবর্তী

Abstract Others

3  

শিপ্রা চক্রবর্তী

Abstract Others

পথের ওপারে

পথের ওপারে

1 min
355



হেঁটে চলেছি অজানা গন্তব্যের উদ্দেশ্যে,

জানিনা হাঁটার শেষ হবে কোথায়!

কখনও সমতল, কখনও মালভূমি__

আবার কখনও লাল মাটির মেঠো পথ,

একটার পর একটা পার করে চলেছি__

সহস্র হাজার বছর ধরে,

সবুজের সমারোহ দুচোখে এঁকে,

পাখির কুহুতানের সুর হৃদয়ে গেঁথে,

আবছা দৃষ্টিতে দেখে চলেছি__

আমার অচেনা আমিকে,

দিকভ্রান্ত, পথভোলা হয়ে পরেছি আমি, 

তলিয়ে যাচ্ছি একটু একটু করে__

কালের গোলকধাঁধায়,

পথ দেখাবে আমায় কোন সে নাবিক!

ক্লান্ত, জীর্ন শরীরে এগিয়ে চলেছি__

অজানা কঠিন পথে তারই আশায়।

কিন্তু এখনও শেষ করতে পারিনি__

আমার জীবন পথ!

বারবার পিছলে পড়েছি,

ধূলোকনার মত মিশে গেছি আস্তাকুঁড়ে,

কখনও পেয়েছি আঘাত,

আবার কখনও আমাকে আগলে__

নিয়েছে শক্ত করে আমার__

এই সুদীর্ঘ পথ,

কোন মোড়ে, কোন বাঁকে,

কোন অজানা পাহাড়ির চোরা পথে__

এসে থামবে আমার চলা,

কি... জানি কখন সে... মোড়

আসবে সম্মুখে!

তার অপেক্ষাতেই জীর্ন দেহে__

শেষ পথটুকু এগিয়ে চলা।





Rate this content
Log in

Similar bengali poem from Abstract