Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Abstract

3  

Priyanka Bhuiya

Abstract

পর্যটন

পর্যটন

1 min
373


ব্যস্ততাকে সঙ্গী করে চলছি ছুটে দেখো আজীবন,

নিজের চক্রব্যূহে নিজেই আটকে পড়ি বারেবারে;

চার দেওয়ালের গন্ডিতে অনুভূতিদের রক্তক্ষরণ,

নিঃসঙ্গতা কাটাতে চলো যাই প্রকৃতির অভিসারে।


রোজনামচার গল্প ভুলে চোখ রাখি নীল দিগন্তে,

বেদুইন মন দিক পাড়ি ওই পর্যটনের গল্পকথায়;

একঘেয়েমি দূর করে সঞ্জীবনীর খোঁজ একান্তে,

কোলাহলহীন পথ হাঁটি অচিনপুরের কাব্যগাথায়।


দিগন্তবিস্তৃত হাতছানি ফিরে আসে তৃষিত প্রাণে,

বেরিয়ে পড়ি পাহাড়, সমুদ্র বা অরণ্যেরই টানে;

উপলব্ধির আঙিনায় প্রাঞ্জল স্বপ্নে সাজে আগামী,

পথের পাঁচালি বসন্তরাগে, বসুধার পর্যটক আমি।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract