Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Abstract Fantasy Inspirational

4  

Nityananda Banerjee

Abstract Fantasy Inspirational

প্রত্যাবর্তন

প্রত্যাবর্তন

1 min
238


কোথা' তুমি ? হে নীরব পক্ষী !

বক্ষে ধরেছি অগ্নি, শিখা বহ্নিময় ,

গহীন দহনে যার নির্মীলিত অক্ষি ;

কাব্য তা'র অগ্নিগিরির লাভা সঞ্চয় ।


হে বিহঙ্গী ! লেলিহান সংশয় তব ;

তপন তাপন ক্রুদ্ধ রক্তিম আভায়,

নিস্তব্ধ প্রস্তর দেহে কতকাল রব ;

উপেক্ষিতা অহল্যার নিষ্প্রাণ লাভায়।


বৃক্ষশাখে শোভে পুষ্প চিরহরিৎ পত্র ;

লবণাক্ত মৃত্তিকায় , প্রশস্ত কলেবরে ,

শব্দগুচ্ছ ধ্বণিহীন মহাকাব্যিক ছত্র :

বৃন্তচ্যুত কুসুমদাম মঞ্জরী মর্মরে ।


হে বিহঙ্গী ! সুখসঙ্গী অঙ্গ সঞ্চালনে ;

অপারগ হইলে মোর নাহি প্রয়োজন,

শবাধার বহ্নিমান অপার্থিব মনে ;

প্রত্যাবর্তন তরে প্রত্যাশী জীবন ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract