Mausumi Pramanik

Abstract

2  

Mausumi Pramanik

Abstract

প্রাপ্তি

প্রাপ্তি

1 min
396


আমি তো নিজেকে উপরে তুলতে চাইনি কখনো।

শুধু টুকরো টুকরো ভালবাসা ছড়িয়ে দিতে চেয়েছি।

কিছু কিছু সংবেদনশীলতা ফিরিয়ে দিতে চেয়েছি।

রাগ বিরাগপূর্ণ অনুভবে ভরিয়ে রাখতে চেয়েছি।

বিনিময়ে নিজস্বতাকে হারিয়ে যেতে দিই নি।

আত্মমর্যাদাকে কোন মূল্যেই বিকিয়ে যেতে দিই নি।

তাই অনেকের কাছে আমি আজ অপ্রিয়।

অনেকে ভেবেছে আমায় অহংকারী।

দূরে সরে গেছে তারা। জানতে চাইনি, কেন?

কেউ কেউ ভুল বুঝে চলে গেছে।

ফিরবে না আর। দেবে না সাড়া কোনদিনও।

সহযাত্রীরা আসলে নিজেদের বিপদে জড়াতে চায় না।

তাই পথ পরিবর্তন করে। বর্জন করে একসাথে পথচলা।

তবুও আমার চলা তো থেমে থাকতে পারে না।

তাই চলছি আমি। নিরন্তর। স্রোতের বিপক্ষে।

কুয়াশাঘন কিংবা কাঁটা বিছানো পথ ধরে।

হাসি, কান্না, অনুরাগ, অভিমানকে সাথী করে।

কারণ... আমার যে এই পথ চলাতেই আনন্দ।


Rate this content
Log in