STORYMIRROR

Abhijit Halder

Abstract Tragedy Classics

4.2  

Abhijit Halder

Abstract Tragedy Classics

পলাশের বনে

পলাশের বনে

1 min
583


পলাশের বনের ধারে

ফুল ফুটে আছে রঙিন হয়ে

মেঠো পথের রাস্তা ধরে

এগিয়ে যায় বনের ধারে।

বনের টিয়া ডাকছে গাছে

বন ময়ূরীর পেখম তুলে

দিনের বেলা উষ্ণ হয়ে

এসেছে সে রাতের শেষে।

পলাশের বনে বনে

ডাকছে কেউ আপন হয়ে

খুঁজে খুঁজে ফুলের গন্ধে

আসছে কেউ মনের ঘরে।

পলাশের বনের ধার থেকে

নীল খামের চিঠি লয়ে

এসেছে কাকাতুয়া নেমে

দিয়েছে চিঠি আমার হাতে।

পড়ছি আমি পলাশের নীচে

মনের ঘরে প্রবেশ করে

নীল সমুদ্রের ঢেউ এসে

ভেসে যাচ্ছি নৌকা চরে।

নামবো যখন নৌকা থেকে

নেই কেউ কোনো খানে

যাবো আমি মেঘের কাছে

বলবে ঠিকানা আমার কাছে।।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract