কলমের দোয়াতখানি
কলমের দোয়াতখানি
আমি বিভীষিকা, তুমি আলোড়নের ছাই
তুমি কৃপণ আর আমি ভালোবাসার কাঙাল।
তুমি বৃষ্টি আর আমি খরাভূমি
আবিষ্কার করেছি বারংবার তোমার না আসার কারণ,
আমি পথিক, তোমার পথেই আজও ;
ওই সামনের ভুল বোঝার , যে মোড়টা আছে
আমি ওখানেই আছি।
বৃষ্টি থামবে একদিন,
তোমার অভিমানের বৃষ্টি
এই খরা বক্ষ শুষে নেবে তোমার বিগলিত দুঃখ, রাগ, অভিমান আর আবেগের খুনসুটি!
আমি আছি জেগে,
ওই নিদ্রাহীন রাতগুলো এখন করে ভীষণ প্রিয়,
আর কলমের দোয়াতখানি, উজার করেছে তার সব সম্পদ আমাতরে।
আমি কাঙাল, তাই ভালোবাসি ওই
কলমের দোয়াতখানি..