Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AVEEPSHA MAJUMDAR GHOSHAL

Romance

2  

AVEEPSHA MAJUMDAR GHOSHAL

Romance

কলির রাই কৃষ্ণবিনোদিনী

কলির রাই কৃষ্ণবিনোদিনী

1 min
167



আমি কলিযুগের রাধিকা ।

আমি মনে-প্রাণে কৃষ্ণপ্রিয়া ।

অঙ্গে-অঙ্গে লিখিত আছে কৃষ্ণগাথার স্মৃতি ,

রন্ধ্রে রন্ধ্রে রোপিত আমার কৃষ্ণের প্রেম-প্রীতি ।

কলিযুগের রাধা আমি , ব্যস্ত জীবনের দাসী ,

কোলাহল মাঝে কৃষ্ণ অন্বেষণে ব্যাকুল হয়ে মরি ।

আমি গীতিমালিকা , একাকী গেয়ে চলি বিরহের গান ,

সঙ্গীতসুর তোলে লহরী , জাগে ঐক্যতান ।

তোমার নিমিত্তে এসেছিল ফিরে বিবাগী রাধিকা , 

কৃষ্ণপ্রেমেই কৃষ্ণহীনা অভাগিনী শ্যামহিয়া ।

আমি বাঁধতে না চাই এ কলিযুগের অচির অন্ধমোহে ,

আমি ফিরে যেতে চাই দ্বাপর যুগে তোমার প্রেমের খোঁজে !

বহুরাত্রি করিনি রাস আমার কৃষ্ণবক্ষে ,

করিনি নৃত্য কতদিন তাঁর বাঁশির সুরের তালে !

পঞ্চপ্রদীপ হস্তে রাইয়ের একনিষ্ঠ আরতি ,

নিত্য কৃষ্ণভক্তিতে ভঙ্গ কুসুমকলির সুপ্তি ।

কলিযুগের রাধা কখনো যায়নি যমুনার ঘাটে ,

কাঁখে কলসি নিয়ে কখনো হাঁটে নি কাদামাটির পথে ।

কলিযুগের রাধা কখনো দেখে নি কৃষ্ণতনুর ছায়া ,

পায় নি সে কুঞ্জবিহারীর দিব্য সখ্যমায়া ।

কৃষ্ণপ্রেমী রাধা দেখে দুনিয়ার জাঁকজমক ,

আদিম ঐশ্বর্য তার ভাঙতে চায় এ আধুনিকতার রূপক !

কৃষ্ণসখী কৃষ্ণা প্রেমে পড়ে বারংবার ,

সকলের মাঝে তোমায় দেখে ভ্রমে বিব্রত প্রতিবার ।

                 




Rate this content
Log in

Similar bengali poem from Romance