Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kaustav Das

Fantasy Inspirational Children

3  

Kaustav Das

Fantasy Inspirational Children

খেলার ছলে...

খেলার ছলে...

1 min
11.8K



সাঁঝের আগে আজকে যখন ছাদে -

এক দৌড়ে ক্লান্ত বিকেল ডাকে।

আকাশপানে তাকিয়ে দেখি - ও কী!

মেঘগুলো সব চোখ পাকিয়ে সেকি!

যেইনা আমি অন্যপানে চাই,

বর্ষাভেজা গাছটি মিটি চায়।

শুধাই তারে, "হোলো কি, আজ তোদের?

সাঁঝ গড়ালো - খেলবি নাকি মোটে?"

গোমরামুখো আকাশ তখন হেঁকে,

বল্লো আমায়, "না বাপু, আর খেলবো না আজ থেকে!"

কিছুই আমি বুঝতে পারি নাকো -

চারদিকে সব রেগেই হদ্দ দ্যাখো!

বিফল মনে যেই না পিছন ফিরি,

"ফিরিস যদি, করবো তবে আড়ি!"

পিছুর ডাকেই মুখ ফেরাতেই দেখি -

মেঘের মাঝে সূয্যিটা দেয় উঁকি।

মেঘের দেখি রঙ হয়েছে ফিকে,

গাছগুলোও সব দুলছে মাথা ঝেঁকে।

ছাদের কোণায় দুই-শালিকের বাস-

শুধায় আমায়, "দেরি কেন তোর আজ?"

এবার বুঝি ভীষণ অভিমানে -

বন্ধুরা সব দিয়েছে আজ ফাঁকি।

আমিই তবে বড্ডো বোকা নাকি-

সহজ কথা বুঝতে ছিল বাকি।

চুপ ছিলো মন - বড্ডো অভিমানী,

তাতেই দেখি জুটলো যতো গ্লানি।

শেষ ভালো যার - সব ভালো তার জানি,

আবার খেলা শুরুর যে ক্ষণ গুণি।



Rate this content
Log in

Similar bengali poem from Fantasy