Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kaustav Das

Others Tragedy

2  

Kaustav Das

Others Tragedy

বৃষ্টি ... the rain

বৃষ্টি ... the rain

1 min
448


অঝোরধারে বৃষ্টি ঝরে,

বুকফাটা ঐ মেঘকে মেরে !

কবি ঘরে কাব্যি ক'রে,

ভিখিরীটা ওই ভিজে ম'রে ।


নবীন মেঘে আমি শুধুই--

ভাসছি তখন ভেলার 'পরে।

ম'রে মরুক জোয়ান চাষা,

বজ্রাঘাতে অশথতলে!

কি আসে-যায় আমার তাতে ?

বৃষ্টি ঝরুক অঝোরধারে ।


রাতের পাতে ইলিশভাজা,

সঙ্গে গরম চালেডালে।

একমাত্তর পুত্র আমার,

আবদার না রাখলে চ'লে !

মাঝির পো'টা খিদেয়ে কাঁদে,

আর মা'টা তার সিঁটিয়ে ভয়ে--

ঘরের মানুষ এই বাদলায়,

উথালপাতাল কোন জলেতে!


বৃষ্টি তবু চাইছি আমি।

ভাতঘুমটা ভালোই হবে!

ঝুপড়ি চুঁয়ে জল ঢুকছে,

বিছানাটা যে ভিজেই সারা!


বৃষ্টি পড়ে টাপুর-টুপুর...

পথে এলো বাণ!

নেমেই দেখি, এক হাঁটু জল,

আমার অসম্মান !

এতোক্ষণ তো ভালোই ছিলো,

কাব্য-খাওয়া-ঘুমের দেশে!

ঘুম ভাঙ্গতেই বৃষ্টি খারাপ,

আমার ক্ষতি করার দোষে !


Rate this content
Log in