Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Anay 49XV1XXA

Abstract Tragedy Action

2.7  

Anay 49XV1XXA

Abstract Tragedy Action

কে আমি....

কে আমি....

1 min
321


আমি সমুদ্রে ডুবেছি

ডুবুরি হওয়ার ছলে 

আমি বর্ষায় ভিজেছি

সিক্ত তৃষ্ণা হবো বলে l


আমি শান্ত মরু প্রান্তরে

তুলেছি অশান্ত মরু ঝড়

আমি কখনো ফুটপাতে বসে

গড়েছি নব স্বপ্নের জাদুঘর l


আমি এঁকেছি আকাশ

স্নিগ্ধ তারার শুন্য খাতায় 

চন্দ্র সূর্য গ্রহ তারা সব 

গড়েছি স্বপ্নের মৃত্তিকায় l


আমি লাভা আমি আগুন

আমি নির্মম আমিই শান্ত

আমি পৃথিবীর আদি কনা

সৃষ্টিতে এখোনো হইনি ক্ষান্তl


আমি গহন বনের তরুণ তরু

আমি কিশলয় আমি পরাগ

আমারই ত্রাসে কম্পিত প্রকৃতি

পৃথিবীকে ছিঁড়ে করি শত ভাগ l


আমি অক্ষরে নব মাত্রা জুড়ে

গড়েছি আলোক সৃজনী শব্দ 

আমি দুরন্ত নীল শব্দে বানে

সত্যের কণ্ঠ করেছি অবরুদ্ধ l


আমি নাকি ঈশ্বর আমিই নড়কের চণ্ডাল 

আমার দম্ভে ত্রস্ত ব্রম্হার সৃষ্টি সব বানচাল  

আমিই শ্রেষ্ঠ জীব তবু আমি অবাক শুন্য,

          হে ঈশ্বর

দেখাও সত্যের আলো আমাকে করো পূর্ণ l



Rate this content
Log in