সুজাতা মিশ্র

Classics

4.3  

সুজাতা মিশ্র

Classics

হাতে খড়ি

হাতে খড়ি

1 min
698


যে মুহুর্তে ধর্ষক তার প্রসারিত লোলুপ জিহ্বায়গেঁথে নিতে চায় আগুন; গর্জে উঠতে চায় কামে…

ঠিক তখন সেই আগুনের হাতে গড়ে উঠুক বীণা।শরীর জোড়া বৃষ্টিতে সরস্বতী, জমুক তার ঘামে।


ধেনো গন্ধে ভিজে বাতাস যখন মেশে কদম গাছে,

অনাথ শিশুর কান্না ভাসে ধুলো, মেঘের পালে।

কদম গাছের পাতায় আদর জুড়ে ঘর হোক একসুখের ভাতে লক্ষ্মী ফুটুক অনাথ ধুলোর চালে। 


চকের ফুলে আলোর মালা গেয়ে উঠুক বিদ্যে খুবশাড়ির খুঁটে আগুন বেঁধে প্রেমেও করুক জড়াজড়ি,

যে শিশুটা জন্ম নেবে কদম তলে ধুলো মেখে কাল,

সেই শিশুটাই মনুষ্যত্বে দেশের স্লেটে ছোঁয়াক হাতেখড়ি ।


Rate this content
Log in