Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

মোহন দাস

Abstract Fantasy

3  

মোহন দাস

Abstract Fantasy

একটি বৃষ্টি ভেজা শহরে

একটি বৃষ্টি ভেজা শহরে

1 min
12K


একটি ঘরে ফেরার গোধুলী বিকেলে

হঠাৎ বৃষ্টি নেমে এলো ঝম-ঝম-ঝম-ঝম-ঝম.....

আকাশে বিদ্যুৎ হেসে গেলো ----- কড়াং, গুরু-গুরু গুরু-গুরু শব্দে

ঝোড়ো হাওয়াই শুকনো শেগুন গাছের পাতা ডাল ফসকে উড়ে যাচ্চে ঠুক-ঠাক, ঠুক-ঠাক

পাহারের পদ চুম্বনে পিচ গলা রাস্তায়, বিষন্ন শহরে, ধুধু মাঠ প্রান্তে আর নদী পথে ।

একটি বাস ছুটছে একিই নাগারে হঁ-অ-অ-অ, হঁ-অ-অ-অ, হঁ-অ-অ-অ

দু'চারটে মূর্তির মত বাস যাত্রি বসে আছে

আমার চারপাশে ।

আমি দেখি নদী পথ ঝাপিয়ে

দিগন্ত পথ পেড়িয়ে মেঘ বৃষ্টির আসা-যাওয়া আমার জানালার কাঁচে

সোদো মাটির গন্ধে ছেয়ে যাচ্ছে ফুসফুস ।

ক্ষনিকেই ধুলো বালির স্তুপ লালচে কাঁদায় মুখ ঢাকলো

সবুজ বনানিঘেড়া পাহার,বাড়ি, ঘর

নিশ্চুপ, যেন প্রতীক্ষা দীর্ঘদিনের ।

আহঃ ! কি দারুন ফুরফুরে বাতাস, কি দারুন ঘন কালো আকাশ

কি সুন্দর ভেজা শহর, কি সুন্দর বৃষ্টির ছাট ----- বাইরে ।

অথচ, না চাইতেও বৃষ্টি আমায় ভিজিয়ে দিলো

                                                  বাসের জানলা ভেঙে ।।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract