Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sudip Singha

Tragedy

4  

Sudip Singha

Tragedy

দুর্গা দুর্গতিনাশিনী

দুর্গা দুর্গতিনাশিনী

2 mins
773


আজ সকালেই খবর পেলাম পাশের পাড়ার রুমি 

নিখোঁজ হয়েছে কাল রাত থেকে গোপন খবর শুনি

গোটা পাড়া জুড়ে রটে গেছে তার নষ্ট হাওয়ার কথা

কেমন করে সে নষ্ট হয়েছে তাতে নেই করো মাথা ব্যাথা

মনটা হঠাৎ ভারী হয়ে গেলো জমলো কালো মেঘ

দমিয়ে রাখা খুবই কঠিন দুরন্ত আবেগ

যেমন ছিলাম তেমনি গেলাম রুমির বাবার কাছে

জানতে চাইলাম কি হয়েছে মরমে মরে লাজে

খবর পেলাম কাশের বনে খবর পেলাম মেঘে

খবর পেলাম শিউলি তলায় ভোরের আলো লেগে

যে ছেলেটা প্রেম ছড়িয়ে পড়েছে আজ সরে

সেই ছেলেটাই রুমির গর্ভে দিয়েছে বীজ ভরে

সেই লাজেতেই মুখ ঢেকেছে বুক ঢেকেছে মেয়ে

ফুলে উঠা দেহের কথা শুনেছে মন দিয়ে

দুগ্গা পুজোর বাদ্দি বাজে উঠোন জুড়ে কান্না

আজ আমাদের ঘরে ঘরে বন্ধ হবে রান্না

খবরটা ঠিক কানে এলো মহালয়ার ভোরে

গোটা গ্রাম ভাসছে তখন চণ্ডী পাঠের সুরে

অনেক আশায় বুক বেঁধেছি শুরু দেবীপক্ষ

এবার অসুর বধিবো তোমায় লক্ষ্য করি বক্ষ

প্রেমিক রূপী অসূর তুমি কাল সর্পের বিষ

মুন্ডু তোমার ভাঙবো এবার হাতদুটো নিশপিশ

দুর্গা তুমি মর্তে এলে সঙ্গে এনো শান্তি

লক্ষী গণেশ সঙ্গে থাকুক ঘুচুক ভুল ভ্রান্তি

দুর্গা তুমি অসুর ছেড়ে সিংহ থেকে নামো

আর কতদিন এমনি থাকবে এবার তবে থামো

মর্তো ভূমে চলছে দেখো কোন অসুরের রাজ্য

এবার তো মা চিনতে শেখো যোগ বিয়োগ আর ভাজ্য

নকল ছেড়ে আসল চেনো যদিও চেনা শক্ত

মুখোশ ধারী অসুর গুলোই আজ তোমার ভক্ত

রুমির বাবার যা হারালো সেটা কে আর বুঝবে

এমনি যদি তোমার ঘটে কোথায় তাকে খুঁজবে

সময় যদি না হয় এখন তোমার গর্জে উঠার

আসল দুর্গা গর্জে উঠুক যারা তোমার ভোটার

আমার যত মা বোন আছো এসো কোমর বেঁধে

মানুষ রুপী অসুর গুলো উঠুক এবার কেঁদে

ত্রিশূল তোমার লাগবেনা মা লাগবে তোমার বুদ্ধি

তুমিই পারো উপরে ফেলতে ওদের শিকড় শুদ্দি

লাগবেনা মা দশ দেবতার দশ রকেরম অস্ত্র

থাকে যদি হেঁশেল বন্টি ওতেই ওরা ত্রস্ত

তোমরা হলে আসল দুর্গা নকল দুর্গা পুজি

মন্দিরেতে মন্দিরেতে কাঁসর ঘণ্টা বাজি

তোমরা যদি জেগে উঠো আমার ঘরে ঘরে

দৈত্য দানব যত আছে পরবে সবাই সরে

মহালয়ার এই সকালে তোমার পূজা করি

এই পৃথিবীর আকাশ বাতাস আনন্দে উঠুক ভরি।



Rate this content
Log in