Sudip Singha

Abstract Others

4.5  

Sudip Singha

Abstract Others

খেলাঘর

খেলাঘর

1 min
247



নদীর পাড়ে ঘর বেঁধেছি

সইতে হবে ঝড়।

বালুর চরে কাটবে সময়

নেই তো অবসর।

কখন যে ঢেউ উঠে ফুলে

পালে লাগে হাওয়া।

কখন আবার শুকনো গাঙে

মানস তরী বাওয়া।

এমনি করেই কাটছে দিবস

এমনি করেই রাত্রি।

এমনি করেই আমরা সবাই

জীবন তরীর যাত্রী।

সবুজ বনের গোপন কোনে

মেঘের আনা গোনা

ভাসতে পারে এপার ওপার

এসব আমার জানা।

দিনের শেষে সন্ধ্যা আসে

এলিয়ে এলোকেশ

রাতের শেষে ঊষার দেশে

আগমনীর রেশ।

কাশের বনে খবর আনে

দুলিয়ে মাথা হর্ষে।

এমনি করেই কাটবে সময়

বরষ শেষে বর্ষে।

হঠাৎ করেই চমক লাগে

থামিয়ে দিয়ে হাওয়া

এবার বোধ হয় থামবে আমার

জীবন তরী বাওয়া।



Rate this content
Log in