Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sudipta Ghosh

Inspirational

4.1  

Sudipta Ghosh

Inspirational

দুগ্গা

দুগ্গা

1 min
12.1K


দুগ্গা তোমার ভয় করে?

মণ্ডপে যখন পা রাখো?

হাজার হাজার ভক্তের মাঝে

যখন মানুষ রূপী অসুর দেখো?


দুগ্গা তোমার ঘৃণা করে?

যখন দেখতে তোমায় ঢল নামে?

নারী যাদের ভোগ্য বস্তু ,

তারা যখন মা ডাকে?


দুগ্গা তোমার লজ্জা করে?

বসনে যখন সোনার শাড়ি;

আর ওদের ভাত জোটে না,

বন্যা থাকে পাশের বাড়ি।


দুগ্গা তোমার রাগ হয়?

মাথার ভেতর আগুন জ্বালো?

নাকি শুধুই মাটির পুতুল,

যেমন সাজায় তেমন সাজো?


দুগ্গা তোমার ভয় হয়?

মর্ত্যে আসার সময় হলে?

অসুরকে তো হারিয়েছিলে,

ধরায় কি হেরেই গেলে..?



Rate this content
Log in