Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Piyali Ghosh

Drama

2.0  

Piyali Ghosh

Drama

ধার্মিক

ধার্মিক

1 min
1.2K


ধর্ম নিয়ে ছুৎমার্গ-

সে চারপাশে প্রচণ্ডভাবে আছে!

হোক রক্তের রঙ লাল আমাদের;

তবুও চোখে হিংসার আগুন,

বারংবার হয় প্রজ্জলিত,

হিন্দুত্বের গুরুত্ব যায় না কমে -

অনাহারে থাকা মালিন্যের ভীড়ে

মুসলমানদের নামাজ ও পারেনা;

খালি পেট গুলো ভরতে,

খ্রিস্টানরা আজও বয়ে বেড়াচ্ছে-

যীশুর পবিত্র রক্তের দায়ভার!


জৈন,শিখ হোক বা হোক বৌদ্ধ -

ধর্ম মানুষকে এক নাকরে;

প্রতিনিয়ত করে তুলছে একা!

ধর্মের মোড়কে থাকছে-

ধর্মান্ধ সমাজের ঘৃণ্য রাজনীতি !

তার চেয়ে থাক্ না পৃথিবীতে -

একটি মাত্র মানবতার পথ,

অন্তঃত মানুষ গুলো বাঁচুক!


Rate this content
Log in