Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

উত্তম কুমার পুরকাইত

Fantasy Others

4.0  

উত্তম কুমার পুরকাইত

Fantasy Others

ডুবসাঁতারে ভেসে চলে মেয়ে

ডুবসাঁতারে ভেসে চলে মেয়ে

1 min
243



ডুবসাঁতারে ভেসে চলে মেয়ে।

কেন গো মেয়ে জলবিহার?

কেন গো মেয়ে ডানায় তোমার 

মেঘ-বাদলের ঘর?

হঠাৎ দেখি পূবের আলে চাঁদ ঘুমালো

তেপান্তরে প্রদীপ হাতে উঁকিঝুঁকি আলো

একশো ঘোড়া ছোটানো যার 

নিত্য নেশা ছিল, হেসেছে সে

বলছে হেঁকে, রাজপুত্র বাজি ধরো

জয় করে নাও;

ডুবসাঁতারে মিলিয়ে যায় মেয়ে।

এই মেয়ে কি পাতাল হবে?

এই মেয়ে কি আগুন ভয়ে 

বরফদেশে যাবে?

থমকে আমি চেয়ে থাকি-

রাজার কুমার, দুই হাতে তার

দুই তলোয়ার

বলছে হেঁকে, এসে গেছি;

ডুবসাঁতারে ভেসে চলে মেয়ে। 



Rate this content
Log in