Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abhijit Halder

Abstract Fantasy

3  

Abhijit Halder

Abstract Fantasy

ডাকচিঠি-১০

ডাকচিঠি-১০

1 min
195


     অংশ-১০


দূর হতে দূরে পেঁচা পাখি ডাকে

এই পেঁচা পাখি অতীতের মৃত প্রেমিক-

কত প্রেমিকের আত্মার মুক্তি না পেয়ে

পেঁচা পাখি হয়ে গেছে,

ঠিক তারপর অতীতের সমস্ত প্রেমিকারা 

আজকের নতুন সভ্যতার কাছে

নক্ষত্রের আলো হয়ে জ্বলে।



একদিন সমস্ত প্রেমিকারা

কালী পূজার উপবাস করে-

অমাবস্যার নিশিরাএ চারিদিকে অন্ধকার জমে;

সমস্ত প্রেমিকেরা তখন অঞ্জলীর মন্ত্রে

প্রাক্তন প্রেমিকদের খোঁজে-

এদিকে সমস্ত পেঁচা পাখি ওত পাতিয়া থাকে

অশ্বন্থের ডালে ডালে, তাঁদের প্রেমিকাদের খোঁজে।



তারপর অশ্বন্থের ডাল হতে

সমস্ত পেঁচা পাখি ডাকে

তখন সমস্ত প্রেমিকারা অঞ্জলী সেরে

বাড়ির দিকে আসে-

ঠিক তখনই প্রেমিকারা ভয়ে মরে:

পেঁচা পাখি তখন তাঁদের প্রেমিকাদের

নাম ধরে ডাকে;

প্রেমিকারা বুঝতে পারে

ঠিক তখনই সমস্ত পেঁচা পাখির মুক্তি ঘটে:-

অতীতের সমস্ত প্রেমিকের।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract