Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sujit Manna

Abstract

2  

Sujit Manna

Abstract

চাঁদসূত্র এবং হারমোনিয়াম

চাঁদসূত্র এবং হারমোনিয়াম

1 min
1.4K



পায়ের নীচ থেকে ঘুম নেমে গেল–


এই ঘুমের ওপর লিখতে শুরু করলাম একটি টিকা :


লিখতে গিয়ে দেখলাম তার শরীর দিয়ে দুটো রাস্তার

প্রবেশ ঘটেছে –


একটিতে লেখা আছে চাঁদসূত্র – অপরটিতে জেনেছি 

ভয়েরা চিন্তাশীল হয় – এদের শরীর আর্তনাদপ্রিয়...


চাঁদসূত্র ইতিমধ্যে এঁকে রেখেছে বত্রিশ হাজার কবিতার বই

চারটে কালো বিড়াল – 

                  আর উড়তে পারা একদল পোষা ডানা 


দ্বিতীয় প্রবেশপথে , ভাঙা হারমোনিয়াম ঠুকে ঠুকে বিদ্যুৎ 

উৎসর্গ করছে শরীর...


শত্রুকে প্রসঙ্গ দিচ্ছে – 


সমগ্র পৃথিবী দুই অংশে মাটি ভাঙছে আজ 

হারমোনিয়ামও জানে , মাঝে মাঝে – শাস্তি দেওয়া হাত 

থৈ থৈ আকাশ নিয়ে আদর বুনতে জানে 



Rate this content
Log in