Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sujit Manna

Abstract

1.4  

Sujit Manna

Abstract

আমি এক মৃত্তিকাবিহীন

আমি এক মৃত্তিকাবিহীন

1 min
2.2K


এই মৃত্তিকাবিহীন আমার কাছে হয়তো ব্যতিক্রম আশা করেছিলে,


বিকেল বেলার গাছ থেকে নেমে এলো

এক কাঠবেড়ালি,

তুমি বুঝলে –আমার মধ্যে কোনো মৌলিক গান নেই !


ভোরের বলিষ্ঠ সত্যির মধ্যে 

আমার শরীর থেকে নামলো নীচু মোমবাতি-স্বর

মোমবাতি তো ক্ষয়ে যেতেই আসে...

অনিবার্য সেই ক্ষয় – নিস্তব্ধ শুনছো, সাহচর্য ম্লান হয়ে যাবে।


আমি তো কোনো মেঘদূতও হতে পারতাম 

সকলে বলে সাপ – আমি বানান ভুল করি : শাপ

যেখানেই অভিমান বেড়ে ওঠে – রুগ্ন অক্ষমতা আমার 

নিশ্চিত কোনো সমাধান দিতে পারি কি...


তুমি ব্যতিক্রম খুঁজেছিলে – সমস্ত কাঠবেড়ালির মতো আমি 

তোমার ওপর দিয়ে চালিয়ে দিলাম সিঁড়ি 

এই নির্জনতা চিরদিনই অবাধ্য – আমাকে বধির করে দেয়।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract