Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Rima Goswami

Tragedy Inspirational

3  

Rima Goswami

Tragedy Inspirational

বড়দিন আর লাল কেক

বড়দিন আর লাল কেক

1 min
224


ছোট ছেলেটার কাছে বড়দিন মানে একটা লাল কেক

দামী না ওই লাল কাগজে মোড়া একটা টিফিন কেক

এর থেকে বেশি জোটেনা ওর , সান্তাকে ও চেনে না

দুবেলা দারিদ্র্য নিয়ে বসত করতে করতে সব বেরঙ

ছেলেটা জানেনা বড়দিনে সান্তার উপহারের জন্য

অন্যরা গাছে মোজা ঝুলিয়ে পালন করে ক্রিসমাস

ছেলেটার বাবা নেই , মা ঝিগিরি করে লোকের দুয়োরে

ওর জন্য কোন সান্তা আসবে না যে মোজা ভরে দেবে

উপহারের ঝুলি দিয়ে , ওর মায়ের সাধ্য নেই যে !

তাই একটুকরো কেকেই সন্তুষ্টি আসে হতভাগ্যর

ফোকলা দাঁতে হাসি খেলে অনবরত , বড়দিন আসে

ওর জন্য বড়দিনের সাথে অন্যদিনের পার্থক্য সামান্য

হাঁড়িতে ফোটা ভাতের গন্ধ ওকে মাতাল করে

ক্ষুধার সঙ্গে আমোদের বনিবনা নেই একদম

তাই যীশুকে চিনেই ছেলেটা তৃপ্তি পায় , বড়দিন আসে

ওর জন্য বড়দিন মানে শুধুই ওর ঈশ্বরের জন্মদিন ।



Rate this content
Log in

Similar bengali poem from Tragedy