Recitation by G. Nayak

Abstract Others

2  

Recitation by G. Nayak

Abstract Others

বনলতা সেন

বনলতা সেন

1 min
365



ছলাৎ ছলাৎ নেচে নেচে যায়

নূপুর পায়ে দিয়ে,

অপরূপা তার রূপের বাহার

কোন সে পাহাড়ী মেয়ে।

সবুজ ঘেরা পাহাড় 'পরে

রূপোলি রেখার ধারা,

কুলু কুলু স্রোতে ভাসায় হিয়া

বিহ্বল দিশাহারা।

ঝিরিঝিরি ঝরে পরে সে

খিলি খিলি হেসে,

দূর দেশ পাড়ি দেয়

কারে ভালোবেসে।

জানা অজানায় ভেসে যায়

গতি তার ভূজঙ্গ,

মোহনায় সে কাটে সাঁতার

চায় সাগর সঙ্গ।

প্রাণোচ্ছল চকিত চাহনি

যৌবনে পরিপূর্ণ,

চঞ্চলা রূপে মুগ্ধ আমি

চাই না বিশ্ব লাবণ্য।

বিশ্ব প্রকৃতি অতীব যতনে

সাজায়েছে তার কায়া,

ঝর্ণা যেন বনলতা সেন

শান্ত স্নিগ্ধ মায়া     

------------  


Rate this content
Log in