Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Abstract

3  

AYAN DEY

Abstract

ভগবান কেমন দেখতে ?

ভগবান কেমন দেখতে ?

1 min
842


আচ্ছা ভগবান কেমন দেখতে ?

আমি দেখেছি গায়ে ঘা হওয়া বৃদ্ধা

হঠাৎই সুস্থ হয়ে সুস্থ জীবন চালাচ্ছে ।

অনেক ইচ্ছে হয় মন্দিরের দরজায় বসা

ভিক্ষুকদের দান ন​য় জীবনের দায়িত্ব নেবো ,

কিন্তু ওই মনে হওয়া পর্যন্ত ;

আমার ত​ৎপরতার ধার না ধেরেই

ওদের গায়ে ছেঁড়া ছেড়ে নতুন কাপ​ড় ,

শীতে কম্বল উঠেছে ।

মুখে উঠেছে দুবেলা পর্যাপ্ত খাবার ।

আচ্ছা এসব অনেক শক্ত কাজ ,

এবার দৈনন্দিন জীবনে আসি ;

রাস্তায় বীভ​ৎস জ্যাম ;

বিনা পোশাকে ট্রাফিক সাজিয়ে দিলেন কেউ ।

আচ্ছা এবার বলি সময়ের কথা ;

প্রতিদিন একই রুটে অফিস যান ,

হঠাৎ অন্য বাসে চাপলেন , রুট আলাদা ।

জানতে পারলেন প্রতিদিনের রুটে 

বেঁধেছিলো গোলযোগ , পুলিশি ব্যারিকেড ।

এটা কীরকম হলো ?

লোক হিসাবে , সম​য় হিসাবে আপনার আশেপাশে

কিছু তো একটা শক্তি আছে ;

মূর্তির মধ্যে ঈশ্বর আছে কি নেই জানি না ,

তবে আমি ওই উপকারী লোক , 

কার্যকরী সময় - এদের ভগবান মানি ।

আমি কি আস্তিক ?

আপনারাই বিচার করুন ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract