Susovan Saha

Classics

2  

Susovan Saha

Classics

অপত‍্য

অপত‍্য

1 min
294


এখনো তো তুমি বলতে শেখনি কথা

তবু কথা বল ইঙ্গিতে আর কান্নায়

নিজের খেয়ালী দেয়ালায় থাক ব‍্যস্ত

উড়ে যাও নীলে সুদূরপিয়াসী পাখনায়।


যে হাসিতে কোন ছল নেই এক রত্তি

সে হাসিতে আমি মরে যাই মরে যাই

শতবর্ষের যত পাপ ছিল বুকে

তোমায় দেখলে সব বলে "চলে যাই"।


আমি এখন আর মরতে পাইনা ভয়

তবুও তোমার সঙ্গে বাঁচার সাধ

খেলার ছলেই তুমি প্রাণ ভরো প্রাণে

ভোরের আলোয় ভ'রে দাও ক‍্যানভাস।


আমার আকাশে যত তারা ফোটে সন্ধ‍্যায়

রাতে যারা এসে ঠাকুমার ঝুলি খোলে

তোমার ছোঁওয়ায় ওরা হয়ে ওঠে বাঙময়

ধরা দেয় ওরা তোমার মুখের আদলে।


এক পিতা ছিল ঘুমে অচেতন- গভীরে

আধভাঙ্গা বোলে জাগালে যে তার মন

ঘুমপাড়ানিয়া দুখভোলানিয়া তুমি

রুক্ষ জীবন ক'রে দিলে অতুলন।।


Rate this content
Log in