Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Moumita Ghorai

Abstract Romance Tragedy

3.4  

Moumita Ghorai

Abstract Romance Tragedy

অনুভূতির কবিতা

অনুভূতির কবিতা

1 min
2.9K



 আমার অতীত আজও আমায় একলা রাতে জাগায় সে কি প্রাক্তন নাকি বর্তমান?  

সে আমার ভবিষ্যত -- আজও আমার চোখের কোনে স্মৃতির জল জমায় ।

আমার ক্লান্ত চুলে আঙুল কেটে কানের কাছে মুখ ঘেসিয়ে বলতো আমায় বড্ড ভালোবাসি । 

রাস্তা পেরোতে আমি ভয় পেতাম -- মুষ্টিবদ্ধ দুটো হাত তখন হাঁটত পাশাপাশি ।

 কষ্ট হলে যার বুকের মাঝে মাথা গুঁজতাম নিঃসংকোচে, 

 সেকি কেবলই আমার প্রাক্তন - নাকি বর্তমানেও বাঁচে । 

বৃষ্টি ভেজার দিনে খোলা মাঠে যখন বৃষ্টি ভিজত খুব

ফোনের এ প্রান্তে আমি খুব বকতাম তখন সে থাকত বাধ্য ছেলের মত নিশ্চুপ । 

হয়তো বা যখন মনের কোনে জমা হোত অভিমান

আমায় উষ্ণ আলিঙ্গনে বক্ষস্থলে নাক ঘষতিস - তুই তো আমার আজও বর্তমান ।

আমার চলতি কথা থামিয়ে দিয়ে হঠাত করেই থমকে দিতিস ঠোঁট,

 অনায়াসে চোখ বুঝত, আসত কাছে তোর নিষিদ্ধ ঠোঁট । 

তুই আমার সিঁথি কোনদিন রাঙিয়ে দিলিনা  অথচ তোর নামের সিঁদুর তুলে রেখেছিলাম খুব যতনে

 আমার নিদ্রাহীন রাতে প্রেমের ছোঁয়ায় শয্যা সঙ্গী হয়ে ঘুম পাড়াতিস সংগোপনে । 

তাও কি তুই প্রাক্তন -- আমার প্রথম যৌবনে।

 নাকি তোর দুহাতের ছোঁয়া আজও শিহরণ জাগায় আমার সুপ্ত বর্তমানে ।

যদি আবার কোনদিন মুখোমুখি হই চোখে চোখে হবে কী শুভদৃষ্টি,

হঠাত করেই মেঘ কাঁদবে - তোর বুকের মাঝে পড়বে ঝরে বৃষ্টি ।

সেদিনও কী তুই ধরবি আমার হাত - জাপটে ধরে ছাড়বিনা তো আর

জোর খাটিয়ে বলবি হেঁকে এখনও তুই শুধুই আমার । 

আমিও তোকে বলব তখন সম্পর্ক টা থাকনা

বেঁচে বর্তমানের সাথে আমরা না হয় প্রাক্তন হলাম একলা জাগার রাতে ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract