Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Moumita Ghorai

Action

3  

Moumita Ghorai

Action

অনুভূতির কবিতা - যন্ত্রণায় কিছু মন

অনুভূতির কবিতা - যন্ত্রণায় কিছু মন

1 min
2.0K


তাসের ঘরের মত ভেঙে যাচ্ছে ভালোবাসায় গড়া ঘরগুলো, সম্পর্ক গুলো আজ ঠিক বালির বাঁধ ।

জীবন্ত স্বপ্ন গুলো জ্বলছে চিতায় দাউ দাউ করে, ধোঁয়া হয়ে উড়ছে আকাঙ্ক্ষা গুলো --

ঠাঁই নিচ্ছে মেঘের কোলে,  মেঘও ভুগছে বিষন্নতায়, 

তাই আকাঙ্ক্ষা গুলো কে ফিরিয়ে দিচ্ছে বেদনার ঝুলি হাতে ধরিয়ে । 

হাওয়ায় ভাসছে বিস্বাদময় যাতনা - চারিদিকে শুধু ভেঙে পড়ার শব্দ । 

কী ভাঙছে?  রাস্তার দু’পাশে বড় বড় অট্টালিকার কাঁচের জানালা গুলোর মত ভাঙছে সাজানো গোছানো মন । 

বিক্ষিপ্ত ভাবে ছড়িয়ে রয়েছে মাঝ রাস্তায় -- পা ফুটছে - কারো অজান্তে আবার কারো স্ব ইচ্ছায় ।রক্তে মাটি গা ধুচ্ছে -- তবুও সবাই হাঁটছে । 

হুঁশ নেই -- প্রেম নাকি বাঁচতে চাইছে সুরার ঘ্রাণে ।উনুন আজ পরিনত দাবানলে -- পুড়িয়ে দিচ্ছে সুরাকেও, সাথে সাথে জ্বলে পুড়ে খাক হয়ে যাচ্ছে প্রেম গুলো ।  

রজনীর স্টিকে কেরোসিনের গন্ধ, , পোকামাকড়ও আসতে ভয় পায় । 

কিন্তু অনায়াসে প্রবেশ করছে বিশ্বাস গুলো, সেই বিশ্বাস গুলো নিঃশ্বাসে যাচ্ছে আটকে ছাতুর দলার মতো । 

ছটফট করতে করতে একেবারে ঘুমিয়ে পড়ছে ।হাসিগুলো আজ অভিনয়, কান্না গুলো বাস্তব ।বিশ্বাস নেই, প্রেম নেই, ভালোবাসা নেই --

মন শুধু পুষে চলেছে একরাশ যন্ত্রণা ।

মৃত্যুগুলো দোর গড়ায় সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে যন্ত্রণা গুলোকে এক এক করে বয়ে নিয়ে যাচ্ছে ।আর নীরব দর্শক হয়ে সেই মৃত্যুবহন দেখছে কঠিন এক শরীর ।


Rate this content
Log in