Sulata Das

Abstract

3  

Sulata Das

Abstract

অভিমানী

অভিমানী

1 min
507


আজ এ্যাকাডেমিতে তোমার ছবির এগজিবিশন-

    শৈল্পিক সত্ত্বায়,মননে ভরা পরিবেশ,

 হবে বড় বড় শিল্পীর সমাবেশ।

     কত গুণমুগ্ধ দর্শক আসবেন আজ-

 তোমার মাথায় শোভা পাবে শ্রেষ্ঠ শিল্পীর তাজ।

      থাকবে আলোর রোশনাই,ক্যামেরার ঝলকানি,

কত যশ-কত প্রশংসা!! 

     পাবে কত মানুষের কত ভালোবাসা!!

কি নিঁখুত ভাবে তোমার আবেগ-অভিব্যক্তিকে

      ফুটিয়ে তোল তুমি তোমার আঁকায়!

জীবন্ত হয়ে ধরা দেয় সব তোমার কল্পনায়।

      হাসি-কান্না-বন-পাহাড়-মরুপ্রান্তর,

মানুষ,পশু,পাখি,প্রকৃতি,নদী-সাগর।

      প্রতিটি ছবি যেন জীবন্ত- বলে কথা,

কোন ছবিতে তুমি ফুটিয়ে তোলো-অব্যক্ত ব্যাথা।

      কিন্তু কখনো কি তোমার মনে পড়ে,

তোমার পথ চলা আমারই হাত ধরে।

      পারতে আমায় ছাড়া এমন রঙের খেলা খেলতে!!

তোমার কল্পনাকে ক্যানভাসে ফুটিয়ে তুলতে!!

      আমি যেন তোমার হাতের পুতুল!

ক্যানভাস জুড়ে নাচি,দৌড়ে বেড়াই।

 আমার নরম পরশে ফুটিয়ে তোল তোমার সব অভিব্যক্তি,

    তাও বোঝোনা-আমিই যে তোমার মহাশক্তি।

আজও আমায় নিয়ে এসেছো ব্যাগে,

    যদি কোন ছবির ত্রুটি ঢাকতে লাগে।

মাইকে চলছে তোমার স্তুতি বন্দনা,

    মানুষ হিসেবে তুমি কত মহান!!

শিল্পীজগতে তোমার কত বড় অবদান!

     পেলে শ্রেষ্ঠ শিল্পীর সন্মান।

তুমিও বললে তোমার উত্থানের কথা,

    কি ভাবে হোলে তুমি আজকের স্বনামধন্য শিল্পী! 

 শুধু তুমি,তুমি আর তুমি।

    একবারও উচ্চারিত হোল না আমার নাম,

নেপথ্যেই রয়ে গেলাম আমি-

     বন্চিতা-অভিমানী রং-তুলি।


Rate this content
Log in