Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

আয়রে আলো আয়

আয়রে আলো আয়

1 min
2.1K


পুব গগনে রাত পোহাল,

ভোরের কোণে লাজুক আলো

     নয়ন মেলে চায় ।

আকাশতলে ঝলক জ্বলে,

মেঘের শিশু খেলার ছলে

     আলোক মাখে গায় ।।

সোনার আলো, রঙিন্‌ আলো,

স্বপ্নে আঁকা নবীন আলো-

     আয়রে আলো আয় ।

আয়রে নেমে আঁধার পরে,

পাষাণ কালো ধৌত ক'রে

     আলোর ঝরণায় ।।

ঘুম ভাঙান পাখির তানে

জাগ্‌রে আলো আকুল গানে

     আকূল নীলিমায় ।

আলসভরা আঁখির কোণে,

দুঃখ ভয়ে আঁধার মনে,

     আয়রে আলো আয় ।।


Rate this content
Log in