Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

দাঁড়ে দাঁড়ে দ্রুম্ !

দাঁড়ে দাঁড়ে দ্রুম্ !

1 min
2.6K


ছুটছে মটর ঘটর ঘটর ছুটছে গাড়ী জুড়ি,

ছুটছে লোকে নানান্ ঝোঁকে করছে হুড়োহুড়ি;

ছুটছে কত ক্ষ্যাপার মতো পড়ছে কত চাপা,

সাহেবমেমে থমকে থেমে বলছে 'মামা পাপা !'

আমরা তবু তবলা ঠুকে গাচ্ছি কেমন তেড়ে

"দাঁড়ে দাঁড়ে দ্রুম্ ! দেড়ে দেড়ে দেড়ে !"

বর্ষাকালে বৃষ্টিবাদল রাস্তা জুড়ে কাদা,

ঠাণ্ডা রাতে সর্দিবাতে মরবি কেন দাদা ?

হোক্ না সকাল হোক্ না বিকাল

হোক্ না দুপুর বেলা,

থাক্ না তোমার আপিস যাওয়া

থাক্ না কাজের ঠেলা—

এই দেখ না চাঁদনি রাতের গান এনেছি কেড়ে,

"দাঁড়ে দাঁড়ে দ্রুম্ ! দেড়ে দেড়ে দেড়ে !"


আরজন ঘরময় নীল কালি গুলে,

কপ্ কপ্ মাছি ধ'রে মুখে দেয় তুলে !

বাপ্‌রে কি ডানপিটে ছেলে !

খুন হ'ত টম্ চাচা ওই রুটি খেলে !

সন্দেহে শুঁকে বুড়ো মুখে নাহি তোলে,

রেগে তাই দুই ভাই ফোঁস ফোঁস ফোলে ৷

নেড়াচুল খাড়া হয়ে রাঙা হয় রাগে,

বাপ বাপ ব'লে চাচা লাফ দিয়ে ভাগেগে


Rate this content
Log in