Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay 49XV1XXA

Abstract Classics Fantasy

4.8  

Anay 49XV1XXA

Abstract Classics Fantasy

আমন্ত্রণ - শরৎকাল

আমন্ত্রণ - শরৎকাল

1 min
845


সে এসেছে বলে 

হটাৎ অমাবস্যায় 

তার নীল স্পর্শ আজীবন 

বয়ে বাড়াবে দেহ মন, 

সে উনিশ ভেবেছিলো তাই l


এখন আমার গাঁয়ে 

ঢাকের বাদ্দি বাজছে 

নরম মাটির ওপরে 

আশায় দুলছে কাশফুল 

মাগো তুমি আসবে বলে l


সে এসেছিলো বলে 

মনমাঝিটা এতদিন নজরবন্দি 

আমার খালি নৌকাটা 

নদীর পাড়ে বাঁধা একাকী নির্জনে 

দুচোখ জুড়ে ঘুম...শুধু ঘুম l


মাগো তুমি আসবে বলে 

ঐ নদীটার বুকে আবার ঘূর্ণি 

পাশের গাঁয়ে রঙিন জামা গায়ে 

হাওয়ায় বইছে অভয় বাণী 

ভয় পেওনা আবার জাগো চূর্ণী l


সে এসেছিলো বলে 

মানুষ মুখোশে তাই ত্রাসী 

অস্পৃশ্য হলো বিংশের রাজা 

রাজা শূদ্র ভুলে একই সাজা 

যমের ঠোঁটে লেগেছে অট্টহাসি l


আজ তুমি আসবে বলে মাগো 

প্রজাপতি মেলেছে রঙিন ডানা 

আকাশে শুভ্র মেঘেদের আনাগোনা 

বাঁশির সুরে আগমনী রাগ 

গাইছে সবাই আকুল চোখে 

বন্দী পাখি বদ্ধ খাঁচায়, 

মাগো 

মুক্ত করো ঐ আকাশটাতে l


Rate this content
Log in

Similar bengali poem from Abstract