Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Kaushal kumar Patar

Classics

0.5  

Kaushal kumar Patar

Classics

আমি

আমি

1 min
490


আমি কে ?

আমি নিজেকে আর চিনতে পারছি না !

এই মানুষ এর ভিড়ে কোথাও হারিয়ে গেছি।


যেন.......

যেন নিজেকে আয়নার কাছে দেখলে কত অচেনা মনে হয় ,

 নিজেকে চিনতে পারি না তাই মানুষ এর কেনা মনে হয় ।

মানুষ এর এই ভিড়ে নিজেকে প্রতিদিন খুঁজতে বেরোই ,

একজন কাউকে যদি " আপোন " বলে পাই তাকে আগলে জড়াই ।

কিন্তু খুঁজতে খুঁজতে আবার দিন শেষে আমি হারিয়ে যাই ,

জীবনের এই অন্ধকার পথে চুপটি করে হঠাত্ দাড়িয়ে যাই......

কখনো স্টেশন, কখনো ঘাটে অথবা চোলে যাই ঘুরতে ময়দান ,

আশা করে বসে থাকি, পাবো বন্ধুত্যের একটি সন্ধান ।

বলবো তারে আমি আমার জীবনের কিছু কথা ,

কইবো আমি তারে আমার মনের একটু ব্যথা ।


কিন্তু.......

কিন্তু আমি তো নিজেকে চিনি না ,

কি বলবো তাহারে , যে আমি কে ?

ওকে বলবো কি.....

সমুদ্রের ঢেউ এর মতো আমি মানুষ দের মধ্যে খাচ্ছি ঢেউ ,

এই আশা নিয়ে যে হঠাত্ করে এই ভিড়ে হাত টা আমার ধরো নেই কেউ ।

চেষ্টা করবো তাকে তার নাম ধরে ডা

কতে ,

পারবো তো তাকে মনের মধ্যে আগলে

 আমার করে রাখতে ?


যদি.......

যদি সেও অন্যদের মতো আমায় ছেড়ে চলে যায়,

যদি তাহারে আমি আর খুঁজে নাহি পায় ,

হবে না কি তবে তার সংগে আর দেখা 

আবার কি হয়ে যাবো আমি একা ?

যদি তার সংগে আবার দেখা হয় ,

রহিবে একটি প্রশ্ন আর একটু ভয় ,

চিনতে পারবে তো আমায় সে ,

নাকি সেও কইবে.....

" আমি কে " ?


Rate this content
Log in

More bengali poem from Kaushal kumar Patar