Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Kalyan Mukherjee (ज़लज़ला)

Classics

3  

Kalyan Mukherjee (ज़लज़ला)

Classics

আমার অনেক কাজ আছে

আমার অনেক কাজ আছে

2 mins
370


পুড়ে যাচ্ছে সব তো পুড়ে যাক , আমার কি ? 

এতো আমার বানানো কোনো প্রাসাদ নয় 

তালে যদি যায় ধ্বংস হয়ে , তাতে আমার কি ভয় ?

ভালো আছি আমি ডালে ভাতে , এতো সময় অপচয় 

যা পুড়ছে তা তো জলার ছিল, এতে কি বিস্ময় ? 

বিরক্ত করোনা আমায় এ সব নিয়ে মাঝে মাঝে 

আমি ভাই মধ্যবিত্ত, আমার অনেক কাজ আছে।  


কে থাকে দেশে তাতে আমার কি ? 

আমি ভাই এক দেশে বেশ মজায় আছি 

একতিরিশ তারিখে মাইনে পাই, 

বৌকে নিয়ে একটু ভিক্টোরিয়া যাই

আমার এতেই চলে যায়, আর কি চাই ? 

দেশ চলছে দেশের দায়ে , আমার কি এসে যায় 

কর দিচ্ছে নিয়ম মতন, যেমন ভাবে করি আয় 

কে থাকবে দেশে , আর কে যাবে, ইটা নিয়ম সাপেক্ষ্য 

তা বোলো তো , আমার মতন মানুষ কেন মাথা ঘামায় ? 

আরে আমি গোল গোল ভাতের দলায় বেশ আছি 

দেশ কে বোলো , গেলে তাড়াতাড়ি গোল্লায় যায় 

বিরক্ত করোনা আমায় এ সব নিয়ে মাঝে মাঝে 

আমি ভাই করদাতা , আমার অনেক কাজ আছে।  


আমার মন্ত্রী অশিখ্যিত , তাতে আর কি এসে গেলো ? 

কাজ করছি, ঘুরছি ফিরছি, আমি তো আছি বেশ ভালো।  

তোমরা নিয়ে লাল পতাকা, আমার সন্ধ্যে করো কালো 

শুধু শুদু ব্যর্থ বিলাপ , আরে মাথায় একটু জল ঢালো।  

এই সব ফিজুল কথা , আর আমার সামনে বলবে না 

অহেতুক এক বিদ্রোহী রাগ , আর এখানে চলবে না 

পাঁচ বছরে এক দিন, দিয়ে দেব ভোট করে ইন মিন 

তোমরা লড়ে বলে দিয়ো , কে হবে কিং অরে কে হলো কুইন 

রাজনীতির শুনে কথা মিষ্টি , আমার বাপু গা গোলায় 

বিরক্ত করোনা আমায় এ সব নিয়ে মাঝে মাঝে 

আমি ভাই মতদাতা , আমার অনেক কাজ আছে ।


Rate this content
Log in

More bengali poem from Kalyan Mukherjee (ज़लज़ला)